1. ajkerfaridpur2020@gmail.com : Monirul Islam Titu : Monirul Islam Titu
  2. jmitsolution24@gmail.com : support :
  3. titunews@gmail.com : Monirul Islam Titu : Monirul Islam Titu
আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ঘোষণা
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৪:৫৯ পূর্বাহ্ন
নোটিশ বোর্ড :
আজকের ফরিদপুর নিউজ পোর্টালে আপনাদের স্বাগতম । করোনার এই মহামারীকালে সামাজিক দূরত্ব বজায় রাখুন। সচেতনে সুস্থ থাকুন।

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ঘোষণা

  • Update Time : বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২
  • ৩৪ জন পঠিত
আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ঘোষণা
আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ঘোষণা

নিজস্ব প্রতিনিধি : “নারী ও কন্যা নির্যাতন বন্ধ করি, নতুন সমাজ নির্মান করি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ মহিলা পরিষদ ফরিদপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস পালনে কর্মসূচি ঘোষনা করেছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১১ টায় শহরের পূর্ব খাবাসপুর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। বাংলাদেশ মহিলা পরিষদ ফরিদপুর শাখার সভাপতি শিপ্রা রায়ের সভাপতিত্বে সংবাদ সম্মেলন মূল বিষয় পাঠ ও পক্ষকাল ব্যাপি কর্মসূচি ঘোষনা করেন সংগঠনের স লি এইড রুবিয়া মিল্লাত। তিনি জানান, আন্দোলন মূখি, স্বেচ্ছাসেবী ও অরাজনৈতিক প্রগতিশীল নারী সংগঠন হিসেবে ৫২ বছরের গ্রহনযোগ্য অবদান রয়েছে মহিলা পরিষদের।

নারীর মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ও নারী ও কন্যা শিশু নির্যাতন বিরোধী সংস্কৃতি সমাজে গড়ে তুলতে ২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত সারা দেশে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে এই পক্ষ পালনা করা হবো।মহিলা পরিষদের পক্ষ থেকে লিখিত বক্তব্যে আরো বলা হয়, নারী ও কন্যা শিশুর প্রতি সহিংসতা বিশেষ করে ধর্ষণ, দল বদ্ধ ধর্ষণ, ধর্ষনের হত্যার পাশাপাশি ধর্মীয় উগ্রবাদী নানা অপতৎপরতা চালিয়ে সমাজকে অস্থিতিশীল করে তুলছে। সেই সাথে আধুনিক সাংস্কৃতির প্রভাবের ফলো সমাজের সমাজের সর্ব স্তরের নারী নির্যাতনের শিকার হচ্ছে। যা নারী আন্দোলন কে উদ্বিগ্ন করছে। আরো জানানো হয়, সমাজের ১৪-১৮ বয়সের নারীরা সবচেয়ে বেশি নির্যাতনের শিকার হচ্ছে। গত বছর দেশে ৮১০ট ধর্ষণ, ২২৫ দলবদ্ধ দর্ষণ, ধর্ষনের চেষ্টা ১৯২ টি বলা হয়।

পুরুষের মধ্যে ১৬-৩০ বছরের বয়সীরাই বেশি ধর্ষনের সাথে সম্পৃক্ততা পাওয়া যায়। পক্ষকাল ব্যাপী তাদের কর্মসূচির মধ্যে রয়েছে সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানকে অবহিত করণ, তরুন-তরুনীদের সাথে মতবিনিময়, বিশ্ব মানবাধিকার দিবস পালন সহ নানান কর্মসূচি। সভাপতির বক্তব্যে শিপ্রা রায় বলেন, নারী নির্যাতব নির্মূলে আমাদের যুদ্ধ অব্যাহত থাকবে। নারী নির্যাতনের কারন ও অবস্থা চিহ্নিত করে সচেতন করতে হবে। সবচেয়ে আগে আমাদের ঘর থেকেই নির্যাতন প্রতিরোধে সোচ্চার ও সচেতন হতে হবে। কারণ নারী বা শিশু ঘর বা আশেপাস থেকেই নির্যাতিত প্রথম হয়। এসময়, সংগঠনের সভানেত্রী খাদিজা বেগম মনি, সহ সম্পাদক ডিউবি সিকদার, সাংবাদিক সাজ্জাদ হোসেন রনি, সাংবাদিক পান্না বালা, সাংবাদিক হাসানউজ্জামান, সাংবাদিক মাহাবুব হোসেন পিয়াল সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© পদ্মা বাংলা মিডিয়া হাউজের একটি প্রতিষ্ঠান
Design & Developed By JM IT SOLUTION