1. ajkerfaridpur2020@gmail.com : Monirul Islam Titu : Monirul Islam Titu
  2. jmitsolution24@gmail.com : support :
  3. titunews@gmail.com : Monirul Islam Titu : Monirul Islam Titu
ফটোগ্রাফিতে আর্ন্তজাতিক পুরস্কার পেলেন ফরিদপুরের অভিজিৎ
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৪:০০ পূর্বাহ্ন
নোটিশ বোর্ড :
আজকের ফরিদপুর নিউজ পোর্টালে আপনাদের স্বাগতম । করোনার এই মহামারীকালে সামাজিক দূরত্ব বজায় রাখুন। সচেতনে সুস্থ থাকুন।

ফটোগ্রাফিতে আর্ন্তজাতিক পুরস্কার পেলেন ফরিদপুরের অভিজিৎ

  • Update Time : বুধবার, ২ নভেম্বর, ২০২২
  • ১৫৭ জন পঠিত
ফটোগ্রাফিতে আর্ন্তজাতিক পুরস্কার পেলেন ফরিদপুরের অভিজিৎ
ফটোগ্রাফিতে আর্ন্তজাতিক পুরস্কার পেলেন ফরিদপুরের অভিজিৎ

স্টাফ রিপোর্টার : ফটোগ্রাফিতে আর্ন্তজাতিক পুরস্কার পেয়েছেন ফরিদপুরের অভিজিৎভক্ত,সে সরকারী রাজেন্দ্র কলেজের অর্নাস শেষ বর্ষের ছাত্র। বাংলাদেশ ফটোগ্রাফিক সোসাইটি (ইচঝ) অ্যাওয়ার্ড কর্তৃপক্ষ তাকে নিশ্চিত করে জানিয়েছেন যে, বাংলাদেশ থেকে আর্ন্তজাতিক ফটোগ্রাফি প্রতিযোগিতায় অংশ নিয়ে মনোক্রম কাটাগরিতে (সাদাকালো) তিনি এ বছর ‘এসএসএস গোল্ড মেডেল’ বিজয়ী হয়েছেন ।ইতিমধ্যেই ঢাকায় আয়োজিত বাংলাদেশ ফটোগ্রাফিক সোসাইটির এক অনুষ্টানে তাকে তার স্বীকৃতির সদনপত্র তুলে দেন অতিথিরা।

সৌখিন ফটোগ্রাফার অভিজিৎ ভক্ত জানান, একজন বড় ফটোগ্রাফার হওয়ার স্বপ্ন থেকেই তিনি মোবাইল দিয়ে নদী, আকাশ, ফুল-পাতা ও প্রকৃতির ছবি ভালোবাসেন।সেই থেকে ছবি তোলা শুরু।বাংলাদেশ ফটোগ্রাফিক সোসাইটি (ইচঝ) এর কম্পিটিশনের সার্কুলার আসার পর এক রকম অনিশ্চয়তার উপর ছবি সাবমিট করলাম। এরপর গত অক্টোবর মাসে অনলাইনে বাংলাদেশ সময় সকাল ১১টার দিকে এসএসএস গোল্ড মেডেল বিজয়ী হিসেবে আনুষ্ঠানিকভাবে অভিজিৎ ভক্ত – এর নাম ঘোষণা করে বাংলাদেশ ফটোগ্রাফিক সোসাইটি (ইচঝ) অ্যাওয়ার্ড কর্তৃপক্ষ।

অ্যাওয়ার্ড কর্তৃপক্ষও তাকে জানিয়েছে, পুরো পৃথিবীর মধ্যে মোট ১০৩টি ছবি পুরষ্কার পেয়েছে। এরমধ্যে তিনি একটি এসএসএস গোল্ড মেডেল বিজয়ী হয়েছেন। মেডেলটি তুর্কি’র ঝরষষব ঝধহধঃ ঝধৎধুর (ঝঝঝ) প্রতিষ্ঠান থেকে পাঠানো হবে। অভিজিৎ বলেন, ‘অনেক ছোট থেকেই ইচ্ছা ছিলো ইন্টারন্যাশনাল পর্যায়ে যেকোনো ছোটখাটো অ্যাওয়ার্ড জিতবো। কখনো সেরকম ছবি ই তুলতে পারি নাই যেই ছবি এতো বড় পর্যায়ে যেতে পারে। এজন্যে বড় কোনো জায়গাতে কখনো ছবি সাবমিট করিনি। বাংলাদেশ ফটোগ্রাফিক সোসাইটি (ইচঝ) এর কম্পিটিশনের সার্কুলার আসার পর একরকম অনিশ্চয়তার উপর ছবি সাবমিট করলাম।

সেখানে মোট ৪টি ছবি এক্সেপটেন্স হয় এবং একটি ছবিতে এসএসএস গোল্ড মেডেল বিজয়ী হই। পুরষ্কারপ্রাপ্ত ছবিটি ফরিদপুরের ধলার মোড় থেকে মোবাইল দিয়ে তোলা।’ অভিজিৎ খুব ছোট থেকে বাবার ও বড় ভাইয়ের মোবাইল দিয়ে ফুল-পাতার ছবি তুলতো। ধীরে ধীরে নিজে মোবাইল কেনার পর থেকে টুকটাক বাইরের ছবি তোলা শুরু করেন। অনার্স প্রথম বর্ষে এসে ক্যামেরা কেনার ইচ্ছা থাকলেও নানান কারনে ক্যামেরা কেনা হয়ে ওঠেনি। এরপর বন্ধুদের ক্যামেরা দিয়ে ছবি তুলে বেড়াতেন। এসময় জেলা পর্যায়ে বিভিন্ন সম্মাননাও পেয়েছেন। অনার্স ৩য় বর্ষে ওঠার পর নিজের টাকা দিয়ে প্রথম ক্যামেরা কেনা হয় । বিকেল হলেই একা একা ফরিদপুরের বিভিন্ন আনাচে-কানাচে ঘুরে ঘুরে ছবি তোলা তার নেশা। নতুন নতুন কম্পোজিশনে ছবি তোলার জন্য বেশ জনপ্রিয় অভিজিৎ। অন্যদিকে ফরিদপুর ফটোগ্রাফিক সোসাইটি(ঋচঝ) -এ সদস্যপদ লাভ করে তাদের সাথে নিয়মিত ছবি তোলা নিয়ে আলোচনা করে নিজেকে প্রস্তুত করতে থাকে।

বর্তমানে স্ট্রিট ফটোগ্রাফির পাশাপাশি ওয়েডিং সেক্টরেও কাজ করছেন তিনি। এছাড়া তোলা রঙিলা চায়ের দোকানের ছবি ফ্রান্সের একটি ম্যাগাজিনে ছাপা হয় পাশাপাশি এ বছরের মার্চ মাসে খুলনা ফটোগ্রাফিক সোসাইটি (কচঝ) থেকে আয়োজিত ন্যাশনাল এক্সিবিশনে অভিজিৎ বাংলাদেশের মধ্যেপ্রথম স্থান অধিকার করে বিজয়ী হন। অভিজিৎ ভক্ত ফরিদপুর শহরের গোয়ালচামট হাউজিং এস্টেটের বাসিন্দা। তার পিতা প্রশান্ত কুমার ভক্ত অবসরপ্রাপ্ত একাউন্স অফিসার মা ভারতী রানী দাস ফরিদপুর মেডিকেল কলে হাসপাতালের নাসিং সুপারভাইজার।দুই ভাইয়ের মধ্যে অভিজিৎ ছোট।ভবিষতে তিনি আরো বড় পরিসরের আর্ন্তজাতিক ফটোগ্রাফি অংশ গ্রহন করে বিজয়ী হয়ে দেশের লাল সবুজের পতাকা বিশ্বে তুলে ধরতে চান।সে ফরিদপুর সহ দেশবাসীর অর্শিবাদ চেয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© পদ্মা বাংলা মিডিয়া হাউজের একটি প্রতিষ্ঠান
Design & Developed By JM IT SOLUTION