1. ajkerfaridpur2020@gmail.com : Monirul Islam Titu : Monirul Islam Titu
  2. jmitsolution24@gmail.com : support :
  3. titunews@gmail.com : Monirul Islam Titu : Monirul Islam Titu
ফরিদপুরে নিরাপদ সড়ক দিবস পালিত
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৩:২৪ পূর্বাহ্ন
নোটিশ বোর্ড :
আজকের ফরিদপুর নিউজ পোর্টালে আপনাদের স্বাগতম । করোনার এই মহামারীকালে সামাজিক দূরত্ব বজায় রাখুন। সচেতনে সুস্থ থাকুন।

ফরিদপুরে নিরাপদ সড়ক দিবস পালিত

  • Update Time : শনিবার, ২২ অক্টোবর, ২০২২
  • ৭৮ জন পঠিত
ফরিদপুরে নিরাপদ সড়ক দিবস পালিত
ফরিদপুরে নিরাপদ সড়ক দিবস পালিত

স্টাফ রিপোর্টার : ”আইন মেনে সড়কে চলি, নিরাপদে ঘরে ফিরি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে ফরিদপুর জেলা প্রশাসন, সড়ক ও জনপথ বিভাগ এবং ফরিদপুর সার্কেল বিআরটিএ এর আয়োজনে, (২২ অক্টোবর) শনিবার সকাল ১০ টায় শহরের রাজবাড়ী রাস্তার মোড় থেকে একটি মোটর সাইকেল শোভাযাত্রা গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে সকাল ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আশেকুল হক এর সভাপতিত্বে, বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার, সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী ইমরান ফারহান সুমেল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, করিমপুর হাইওয়ে পুলিশের অফিসার ইনচার্জ এস.এম শহিদুল ইসলাম প্রমুখ। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন বিআরটিএ সহকারী পরিচালক (ইঞ্জিঃ) মোঃ এমরান খান।

সভায় বক্তারা, বেপরোয়াভাবে গাড়ী চালানোর কারনে দেশের সড়ক মহাসড়ক গুলোতে প্রতিদিনই দূর্ঘটনা ঘটার কথা তুলে ধরে চলন্ত গাড়িতে হেডফোন বা মোবাইল ফোন ব্যাবহার থেকে বিরতি থাকার জন্য চালকদের প্রতি অনুরোধ করেন। একই সাথে ওভার স্পিড, ওভার টেকিং, গাড়ি চালানোর সময় মোবাইল ফোনে কথা বলা সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ উল্লেখ করে বক্তারা চালকদের দৃষ্টি আকর্ষন করে বলেন এতে আমাদের আপনজনকে হারাতে হচ্ছে।

তাই এই বিষয়গুলোর দিকে বিশেষ খেয়াল রাখার অনুরোধ করা হয়। এ ছাড়াও সড়ক দুর্ঘটনার রোধে অদক্ষ, অপ্রাপ্ত বয়স্ক চালক, সহযোগীদের দিয়ে গাড়ি চালানো বন্ধ করার প্রতি গুরুত্বারোপ করেন। সেই সাথে ফিটনেস বিহীন গাড়ি চালানো থেকে বিরত থাকাসহ খেয়াল করে গাড়ি চালালে সড়ক দূর্ঘটনাটা কমিয়ে আনা সম্ভব বলে মনে করেন বক্তারা। আলোচনা সভা শেষে চালকদের বিভিন্ন ধরনের প্রশিক্ষণ দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন ফরিদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালী, সার্কেল বিআরটিএ মটরযান পরিদর্শক এনামুল হক ইমন, মটরযান পরিদর্শক হাবিবুর রহমান, মোটর ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি জুবায়ের জাকির, জেলা শ্রমিক লীগের আহবায়ক গোলাম মোঃ নাছির, জেলা বাস মালিক গ্রপের সভাপতি আবদুর রাশেদ, সহ-সভাপতি আসাদুল ইসলাম,

জেলা মিনিবাস মালিক গ্রæপের সাধারণ সম্পাদক সোবহান মুন্সি, জেলা ট্রাক ড্রাইভার মালিক সমিতির সভাপতি মোঃ শাহিন চৌধুরী সহ বিভিন্ন সরকারী বেসরকারী দপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ, জেলা বাস মালিক গ্রæপ, মিনিবাস গ্রুপের নের্তবৃন্দ ও চালকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রাসিন সংস্থার নির্বাহী পরিচালক আসমা আক্তার মুক্তা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© পদ্মা বাংলা মিডিয়া হাউজের একটি প্রতিষ্ঠান
Design & Developed By JM IT SOLUTION