1. ajkerfaridpur2020@gmail.com : Monirul Islam Titu : Monirul Islam Titu
  2. jmitsolution24@gmail.com : support :
  3. titunews@gmail.com : Monirul Islam Titu : Monirul Islam Titu
ফরিদপুরে বিশ্ব পানি দিবস পালিত - আজকের ফরিদপুর
বুধবার, ১৮ মে ২০২২, ০৫:১০ পূর্বাহ্ন
নোটিশ বোর্ড :
আজকের ফরিদপুর নিউজ পোর্টালে আপনাদের স্বাগতম । করোনার এই মহামারীকালে সামাজিক দূরত্ব বজায় রাখুন। সচেতনে সুস্থ থাকুন।
শিরোনাম :
বোয়ালমারীর বস্তাবন্দি অর্ধ গলিত নারী লাশের পরিচয় মিলেছে ভাঙ্গায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকে উপর হামলার অভিযোগ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে মধুখালীতে আওয়ামীলীগের র‌্যালী ও আলোচনা সভা সদরপুরে মুক্তিযোদ্ধা সংসদ ও ক্যাবের পক্ষ থেকে ইউএনও কে শুভেচ্ছা বিনিময় বোয়ালমারীর পাট ক্ষেত খেকে নারী গলিত লাশ উদ্ধার শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন : যা হলো ফরিদপুরে ফরিদপুরে জেলা পুলিশকে সোয়া দুই কোটি টাকার জমি দিলেন জমিদার পরিবার মধুখালীতে নির্মাণাধীন ঘর প্রতিপক্ষের উচ্ছেদ ভাঙ্গায় এমপি নিক্সন চৌধুরীর আশু রোগমুক্তি কামনায় দোয়া ও মিলাদ মাহফিল সদরপুরে জাতীয় শিক্ষা সপ্তাহ প্রস্তুতি মূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত

ফরিদপুরে বিশ্ব পানি দিবস পালিত

  • Update Time : সোমবার, ৪ এপ্রিল, ২০২২
  • ৯০ জন পঠিত
ফরিদপুরে বিশ্ব পানি দিবস পালিত
ফরিদপুরে বিশ্ব পানি দিবস পালিত

সবুজ দাস : “ভূগর্ভস্থ পানিঃ অদৃশ্য সম্পদ, দৃশ্যমান প্রভাব” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরে বিশ্ব পানি দিবস-২০২২ উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দিবসটি উপলক্ষে ফরিদপুর জেলা প্রশাসন ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের আয়োজনে, (৪ এপ্রিল) সোমবার সকাল সাড়ে ৯ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।এরপরে দিবসটি উদযাপন উপলক্ষে সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার এর সভাপতিত্বে, এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলা প্রশাসক অতুল সরকার তিনি তাঁর বক্তব্যে বলেন, পানির অপর নাম জীবন। অথচ আমরা পানিকে দুষিত করছি, অপচয় করছি। তিনি বলেন ভূ-গর্ভস্থ পানির স্তর ক্রমশ নিচে নামছে। এ অবস্থা থেকে উত্তরণে ভূ-পৃষ্ঠ পানির সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করা তথা পানি ব্যবস্থাপনা যথাযথভাবে অনুসরণ করতে হবে। পানিই জীবনের উৎস, জীবনকে সুশোভিত করে রেখেছে পানি। এ সময় ভূগর্ভস্থ পানির পরিমিত ও সঠিক ব্যাবহারের কথা তুলে ধরে জেলা প্রশাসক বলেন, নদী মাতৃক কৃষি নির্ভর বাংলাদেশে বিভিন্ন কাজের জন্য পানির চাহিদা ব্যপক আকারে দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তবে ভু-উপরস্থ ও ভুগর্ভস্থ পানির সমন্বিত ও সুষ্ঠ ব্যাবস্থাপনার মাধ্যমে এ সমস্যা সমাধান করা সম্ভব। জেলা প্রশাসক পানির অপচয়ের কথা তুলে ধরে বলেন বাসা বাড়িসহ নানা ধরনের অপচয় রোধ করা বিষয়ে সকলকে সচেতন হওয়ার আহবান জানান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফরিদপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পার্থ প্রতিম সাহা। এসময় আলোচনা সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোসাঃ তাসলিমা আলী, পৌরসভার এসডিও সৈয়দ আহাদুজ্জামান, এফডিএর নির্বাহী পরিচালক মো. আজাহারুল ইসলাম, বøাষ্টের সমন্বয়কারী এ্যাড. শিপ্রা গোস্বামী প্রমুখ। এসময় বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তাগণ, জেলা পানি উন্নয়ন কমিটির সদস্যগণ, এনজিও প্রতিনিধিগণ ও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© পদ্মা বাংলা মিডিয়া হাউজের একটি প্রতিষ্ঠান
Design & Developed By JM IT SOLUTION