1. ajkerfaridpur2020@gmail.com : Monirul Islam Titu : Monirul Islam Titu
  2. jmitsolution24@gmail.com : support :
  3. titunews@gmail.com : Monirul Islam Titu : Monirul Islam Titu
ফরিদপুরে লেখক পীযূষ শিকদারের চান্দেরহাট গ্রন্থের প্রকাশনা উৎসব সম্পন্ন - আজকের ফরিদপুর
বুধবার, ২৯ জুন ২০২২, ১০:৩৭ অপরাহ্ন
নোটিশ বোর্ড :
আজকের ফরিদপুর নিউজ পোর্টালে আপনাদের স্বাগতম । করোনার এই মহামারীকালে সামাজিক দূরত্ব বজায় রাখুন। সচেতনে সুস্থ থাকুন।

ফরিদপুরে লেখক পীযূষ শিকদারের চান্দেরহাট গ্রন্থের প্রকাশনা উৎসব সম্পন্ন

  • Update Time : শনিবার, ১৪ মে, ২০২২
  • ৭৯ জন পঠিত
ফরিদপুরে লেখক পীযূষ শিকদারের চান্দেরহাট গ্রন্থের প্রকাশনা উৎসব সম্পন্ন
ফরিদপুরে লেখক পীযূষ শিকদারের চান্দেরহাট গ্রন্থের প্রকাশনা উৎসব সম্পন্ন

স্টাফ রিপোর্টার : শিল্পসাহিত্য মানুষের মুক্ত চিন্তার প্রতিফলন শীর্ষক ¯েøাগানকে সামনে রেখে ফরিদপুর প্রেসক্লাব মিলনায়তনে শনিবার বিকেল চারটায় এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে বিশিষ্ট কবি নাট্যকার অভিনেতা পীযূষ শিকদারের গল্প নাটকের বই “চান্দের হাট” এর প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে। খেয়া সাংস্কৃতিক সংস্থা ফরিদপুরের আয়োজনে গল্প নাটকের বইটির নানা আঙ্গিক তাৎপর্য নিয়ে অতিথি হিসেবে উপস্থিত থেকে পর্যালোচনা করেন বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব অনুষ্ঠানে মুখ্য আলোচক ডঃ বিপ্লব বালা।

এছাড়া উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রফেসর আলতাফ হোসেন, অ্যাডভোকেট শিপ্রা গোস্বামী, সিরাজ-ই খোকন, আসমা আক্তার মুক্তা ম: নিজাম সহ প্রথিতযশা ব্যক্তিবর্গ। প্রকাশনা উৎসবে শুরুতে চান্দেরহাট গল্প নাটকের আংশিক দৃশ্যায়ন সকলকে মুগ্ধ করে। বাস্তব আর কল্পনার জগতে শৈল্পিক নন্দনের বিষয়গুলো বর্তমান প্রাগৈতিহাসিক থেকে বর্তমান সময় পর্যন্ত শিল্প চর্চা বিষয় নিয়ে আলোচনা হয়। বইটির দর্শনগত বিষয় তুলে ধরে অনুষ্ঠানের মুখ্য আলোচক ড. বিপ্লব বালা বর্তমান সাংস্কৃতিক চর্চার নানা বিষয় নিয়ে কথা বলেন আমাদের প্রত্যেক মানুষের জীবন শিল্প ঘরে কড়া নাড়ে অনুভূতিতে শিল্প সৃষ্টি করে সেই সব বিষয় নিয়ে তিনি আলোচক এবং উপস্থিত দর্শকদের কে অবগত করেন।

অনুষ্ঠানে লেখক পীযূষ শিকদারের শিল্প তৈরীর প্রয়াস কে সাহসী ও বর্তমান সময়ে নতুন কিছু সৃষ্টির জন্য লেখককে ধন্যবাদ জানান। লেখকের সংক্ষিপ্ত জীবনী তুলে ধরেন কবি কাবিরি আক্তার। চান্দের হাট নাট্য গল্পের আংশিক পাঠ করেন মিম । নাটকটির আংশিক মঞ্চায়নে অভিনয় করে প্রজ্ঞা সাহা ও প্রাঞ্জল কুন্ডু। বাঁশিতে ছিলেন নীরদ রায়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© পদ্মা বাংলা মিডিয়া হাউজের একটি প্রতিষ্ঠান
Design & Developed By JM IT SOLUTION