1. ajkerfaridpur2020@gmail.com : Monirul Islam Titu : Monirul Islam Titu
  2. jmitsolution24@gmail.com : support :
  3. titunews@gmail.com : Monirul Islam Titu : Monirul Islam Titu
ফরিদপুরে ২০ পরিবারকে পৈত্রিক ভিটার রাস্তা বন্ধ করে দেয়ার প্রতিবাদ - আজকের ফরিদপুর
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৩:১০ পূর্বাহ্ন
নোটিশ বোর্ড :
আজকের ফরিদপুর নিউজ পোর্টালে আপনাদের স্বাগতম । করোনার এই মহামারীকালে সামাজিক দূরত্ব বজায় রাখুন। সচেতনে সুস্থ থাকুন।

ফরিদপুরে ২০ পরিবারকে পৈত্রিক ভিটার রাস্তা বন্ধ করে দেয়ার প্রতিবাদ

  • Update Time : রবিবার, ১৪ নভেম্বর, ২০২১
  • ২৭ জন পঠিত

মনিরুজ্জামান মনির :
ফরিদপুরে চরভদ্রাসনে ১০টি পরিবারকে পৈত্রিক ভিটা হতে বের হওয়ার রাস্তা বন্ধ করে দেওয়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন ভোক্তভোগী ১০টি পরিবারসহ এলাকাবাসীর ।
রোববার দুপুরে চরভদ্রাসন উপজেলার গাজিরটেক ইউনিয়নের চর অমরাপুর গ্রামে ঐ বাড়ির সামনে এই মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
এসময় ভুক্তভোগি পরিবার গুলো জানান মরহুম নবুল্লাহ বেপারী মৃত্যুর পূর্বে তার ৬ সন্তানকে ৫১ শতাংশ জমি ভাগ করে দিয়ে যায়। উক্ত জমির মধ্যে সামনের অংশের জমিতে পুত্র মালুু বেপারী , বাকি ৫ সন্তানরা পিছনের অংশ থেকে জমি নিয়ে ঘরবাড়ি তুলে বসবাস করে আসছে দীর্ঘ বছর ধরে। কিন্তু সম্প্রতি মালুু বেপারী পরিবারের পীছনের শরীকদের চলাচলের রাস্তা বন্ধ করে দিয়ে নতুন করে ঘর তুলেছে । এতে পরিবারের অন্যান্য ভাইয়েরা সহ প্রতিবেশীরা চলাচল করতে পারছে না । এদিকে মালু ব্যাপারী উল্টো ঐ পরিবার গুলোর ৬ সদস্যার বিরুদ্ধে হয়রানী মুলক মিথ্যা মামলা করছে বলে পরিবারগুলো জানান। মামলার এক আসামী মোঃ মহিউদ্দীন ব্যাপারী জানান, আমার এখানে কোন জমি নাই । আমি ৪০ বছর আগে ফরিদপুর শহরে বাড়ি করে বসবাস করছি । আমাকে মিথ্যা মামলা দিয়ে আসামী করা হয়েছে।
স্থানীয় এলাকাবাসীরা জানান, মালু বেপারী তার পরিবারের সদস্য সহ এলাকার অন্যান্য পরিবারের ঐ রাস্তা দিয়ে আসা যাওয়া বন্ধ করে দিয়েছে এতে প্রায় ২০/২৫ টি পরিবারের চলাফেরায় বিঘ্ন ঘটছে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই।
এদিকে যার বিরুদ্ধে রাস্তা বন্ধ করার অভিযোগ তাকে বাড়িতে না পেয়ে তার স্ত্রীর সাথে কথা বললে তিনি জানান, আমরা কোন রাস্তা বন্ধু করি নাই। এখানে পায়ে হাঠার রাস্তা ছিল সেটি এখনো আছে । তারা ভ্যান গাড়ী চলার রাস্তা দাবী করে ,সেটা আমরা দিতে পারবো না ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© পদ্মা বাংলা মিডিয়া হাউজের একটি প্রতিষ্ঠান
Design & Developed By JM IT SOLUTION