1. ajkerfaridpur2020@gmail.com : Monirul Islam Titu : Monirul Islam Titu
  2. jmitsolution24@gmail.com : support :
  3. titunews@gmail.com : Monirul Islam Titu : Monirul Islam Titu
ভাঙ্গা এক্সপ্রেসওয়ের টোল কার্যক্রম শুরু : উল্লাসিত হাজার মানুষ
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:৪৯ পূর্বাহ্ন
নোটিশ বোর্ড :
আজকের ফরিদপুর নিউজ পোর্টালে আপনাদের স্বাগতম । করোনার এই মহামারীকালে সামাজিক দূরত্ব বজায় রাখুন। সচেতনে সুস্থ থাকুন।

ভাঙ্গা এক্সপ্রেসওয়ের টোল কার্যক্রম শুরু : উল্লাসিত হাজার মানুষ

  • Update Time : শুক্রবার, ১ জুলাই, ২০২২
  • ১১০ জন পঠিত
ভাঙ্গা এক্সপ্রেসওয়ের টোল কার্যক্রম শুরু : উল্লাসিত হাজার মানুষ
ভাঙ্গা এক্সপ্রেসওয়ের টোল কার্যক্রম শুরু : উল্লাসিত হাজার মানুষ

মোঃ সরোয়ার হোসেন, ভাঙ্গা : ফরিদপুরের ভাঙ্গা-মাওয়া মহাসড়কের যানবাহনের জন্য এক্সপ্রেসওয়ের টোল প্লাজায় শুরু হয়েছে শুল্ক আদায়ের কার্যক্রম। স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধনের পর সেতু দিয়ে যাতায়াতকারী যানবাহনগুলোর জন্য দেশের প্রথম ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের ভাঙ্গা গোলচত্বর সংলগ্ন বগাইল নামক স্থানে শুল্ক আদায়ের কার্যক্রম আজ আনুষ্ঠানিকভাবে শুরু হয়। গত কয়েকদিন যাবৎ অনুসাঙ্গিক সংশ্লিষ্ট যন্ত্রপাতি স্থাপনের পর শুক্রবার সকাল থেকে এর কার্যক্রম শুরু করে। টোলপ্লাজার সহকারী ম্যানেজার জাকির হোসেন জানান, মোট ১০টি বুথের মাধ্যমে শুল্ক আদায় করার ব্যবস্থা থাকলেও আজ প্রথমে ৪টি বুথের মাধ্যমে শুল্ক আদায় করা হচ্ছে। অচিরেই বাকী বুথগুলো খোলা হবে। প্রথমদিকে টোল আদায়ে একটু ব্যঘাত ঘটলেও অচিরেই তা সমাধান হয়ে যাবে বলে জানান তিনি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মহাসড়কে টোল আদায়ের জন্য বিশেষ বিশেষ পরিবহনের জন্য কর্তৃপক্ষ বিশেষ টোল নির্ধারন করেছে। এতে ট্রেইলারের জন্য ৬৭৫ টাকা,হেভীট্রাক ৪৪০ টাকা,মিডিয়াম ট্রাক ২২০ টাকা,বড় বাস ২০০ টাকা,মিনি ট্রাক ১৬৫ টাকা,মিনিবাস ১১০ টাকা,মাইক্রোবাস ৯০ টাকা,৪ হুইলার ৯০ টাকা,প্রাইভেটকার ৫৫ টাকা এবং মোটরসাইকেল ১০ টাকা নির্ধারন করেছে। সরেজমিন পরিদর্শন করে দেখা যায় সকালের দিকে টোল আদায়কালে সড়কে শত শত যানবাহন অপেক্ষা করছে। স্বপ্নের পদ্মাাসেতু দিয়ে যাতায়াতের দেশের দক্ষিন ও পশ্চিমাঞ্চল থেকে শত শত মানুষ উচ্ছাস নিয়ে যাতায়াত করছে। চোখে মুখে তাদের আনন্দের ঝিলিক। এত সুন্দর দৃষ্টিনন্দন গোলচত্বর,দেশের প্রথম এক্সপ্রেসওয়ে ৪ লেনের মহাসড়কের চিত্র দেখে তারা উল্লসিত।

আগত পর্যটকরা মাননীয় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। বরগুনা থেকে আসা জীনক আজিজ আহমেদ বলেন, আমাদের দেশে যে এত সুন্দর যোগাযোগ ব্যবস্থা হয়েছে,সত্যিই অবাক করার মত। তিনিও প্রধানমন্ত্রীসহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। রাজধানীর বাড্ডা এবং পটুয়াখালী থেকে থেকে আসা কলেজ ছাত্র আঃ করিম ও ব্যবসায়ী আঃ জব্বার পদ্মাসেতু এবং বিশ^রোড গোলচত্বর দেখতে এসে আবেগ আপ্লুত হয়ে বলেন সত্যিই এ এক অকল্পনীয়। আমাদের দেশ আরও এগিয়ে যাবে। এদিকে সড়কের .শৃংখলা ও নিরাপত্তা বিধানে ভাঙ্গা হাইওয়ে ও থানা পুলিশ কাজ করছে বলে অফিসার ইনচার্জ হামিদ উদ্দিন আহমেদ জানান। তিনি জানান, সড়কের নিরাপত্তা ও শৃংখলা রক্ষার জন্য পুলিশ বাহিনীর সদস্যরা রাতদিন কাজ করছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© পদ্মা বাংলা মিডিয়া হাউজের একটি প্রতিষ্ঠান
Design & Developed By JM IT SOLUTION