1. ajkerfaridpur2020@gmail.com : Monirul Islam Titu : Monirul Islam Titu
  2. jmitsolution24@gmail.com : support :
  3. titunews@gmail.com : Monirul Islam Titu : Monirul Islam Titu
মধুখালীতে ‘বিনাধান-১৭’ জাতের উপর মাঠ দিবস
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৪:৩২ পূর্বাহ্ন
নোটিশ বোর্ড :
আজকের ফরিদপুর নিউজ পোর্টালে আপনাদের স্বাগতম । করোনার এই মহামারীকালে সামাজিক দূরত্ব বজায় রাখুন। সচেতনে সুস্থ থাকুন।

মধুখালীতে ‘বিনাধান-১৭’ জাতের উপর মাঠ দিবস

  • Update Time : বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২
  • ৪০ জন পঠিত
মধুখালীতে ‘বিনাধান-১৭’ জাতের উপর মাঠ দিবস
মধুখালীতে ‘বিনাধান-১৭’ জাতের উপর মাঠ দিবস

মধুখালী প্রতিনিধি ঃ ফরিদপুরের মধুখালী উপজেলা কৃষি অফিসের সহযোগিতায় রাজস্ব অর্থায়নে বাংলাদেশ পরমাণু গবেষণা ইনস্টিটিউট(বিনা) গোপালগঞ্জ উপকেন্দ্রের ব্যবস্থাপনায় বিনাধান-১৭ জাতের প্রচার ও সম্প্রসারণের লক্ষ্যে মাঠ দিবস ও ফসল কর্তন উপলক্ষ্যে এক অনুষ্ঠান পালিত হয়েছে।

বুধবার বিকালে উপজেলার বাগাট ইউনিয়নের আপেল মাহমুদ এর জমিতে বিনা উদ্ভাবিতধানের উচ্চ ফলনশীল বিনাধান -১৭ জাতের রোপনকৃত ধানের উপর মাঠ দিবস ও ফসল কর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিনা উপকেন্দ্র গোপালগঞ্জের উর্দ্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা ও ভারপ্রাপ্ত কর্মকর্তা ড. মো. কামরুজ্জামান। প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ পরমাণু গবেষণা ইনস্টিটিউট(বিনা ) ময়মনসিংহ এর পরিচালক(গবেষণা) ড.মো. আব্দুল মালেক। বিনা উপকেন্দ্রে গোপালগঞ্জের বৈজ্ঞানিক কর্মকর্তা সৌরভ অধিকারীর সঞ্চলনায় বিেিশষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারন অধিদপ্তরের ফরিদপুরে অঞ্চলের অতিরিক্ত পরিচালক স্বপন কুমার খাঁ, উপপরিচালক মো. জিয়াউল হক।

রিসোর্স পার্সন ছিলেন মধুখালী উপজেলা কৃষি কর্মকর্তা আলভির রহমান ও বিনা উপকেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা মো. রবিউল ইসলাম আকন্দ। বক্তব্য রাখেন চাষী আপেল মাহমুদ,উপসহাকরী কৃষি কর্মকর্তা মো. ইকবাল হোসেন প্রমুখ। বক্তারা স্বল্প সময়ে ও স্বল্পসেচ ব্যবস্থা ও কম খরচে বেশি ফলনের জন্য বিনাধান -১৭ জাতের ধান চাষের জন্য কৃষকদের উৎসাহিত করেন। অনুষ্ঠানে শতাধিক কৃষক উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© পদ্মা বাংলা মিডিয়া হাউজের একটি প্রতিষ্ঠান
Design & Developed By JM IT SOLUTION