1. ajkerfaridpur2020@gmail.com : Monirul Islam Titu : Monirul Islam Titu
  2. jmitsolution24@gmail.com : support :
  3. titunews@gmail.com : Monirul Islam Titu : Monirul Islam Titu
শ্রেষ্ট শিক্ষা -প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রশংসায় ভাসছে ভাঙ্গা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫৩ পূর্বাহ্ন
নোটিশ বোর্ড :
আজকের ফরিদপুর নিউজ পোর্টালে আপনাদের স্বাগতম । করোনার এই মহামারীকালে সামাজিক দূরত্ব বজায় রাখুন। সচেতনে সুস্থ থাকুন।
শিরোনাম :

শ্রেষ্ট শিক্ষা -প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রশংসায় ভাসছে ভাঙ্গা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়

  • Update Time : রবিবার, ৪ ডিসেম্বর, ২০২২
  • ৩০৩ জন পঠিত
শ্রেষ্ট শিক্ষা -প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রশংসায় ভাসছে ভাঙ্গা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়
শ্রেষ্ট শিক্ষা -প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রশংসায় ভাসছে ভাঙ্গা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়

মোঃ সরোয়ার হোসেন, ভাঙ্গা : ফরিদপুরের ভাঙ্গা উপজেলার পৌরসদরে অবস্থিত ভাঙ্গা সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়। ১৮৮৯ সালে প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানটির রয়েছে গৌরবোজ্জ্বল ইতিহাস। শিক্ষা,সাংস্কৃতি সর্বক্ষেত্রে এটি সফলতার স্বাক্ষর রেখে চলেছে।সম্প্রতি জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ এ জেলা পর্যায়ে শ্রেষ্ট শিক্ষা -প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রশংসায় ভাসছে ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানটি। সম্প্রতি জেলা প্রশাসন ও জেলা শিক্ষা অফিসের আয়োজনে স্বীকৃতিস্বরুপ ফরিদপুরের অম্বিকা হলে জেলা প্রশাসক অতুল সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে ভাঙ্গা সরকারি পাইলট উচ্চ-বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হায়দার হোসেনের হাতে সাটিফিকেট ও ক্রেস্ট তুলে দেন ফরিদপুরে নব যোগদানকৃত পুলিশ সুপার। জেলার শ্রেষ্ট শিক্ষা-প্রতিষ্ঠান হিসেবে বিদ্যালয়ের প্রতি বছরের পরিক্ষার্থীদের ফলাফল,শৃংখলা, পরীক্ষা পদ্দতি সংস্কারক, কর্মদক্ষতা, শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন,শ্রেনি কক্ষে শিক্ষকদের আধুনিক পদ্বতিতে পাঠদান, শরীর চর্চা, খেলাধুলা, আধুনিক ডিজিটাল শিক্ষা,স্কাউট, বিএনসিসির প্রশিক্ষণ ও একাডেমিক সনদসহ বিভিন্ন গুণাবলির ভিত্তিতে ভাঙ্গা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়টিকে শ্রেষ্ট শিক্ষা-প্রতিষ্ঠান নির্বাচিত করা হয়।

অতীত ইতিহাস যেমন বিদ্যালয়টিকে মহিমামম্বিত করছে তেমনি সফলতার ধারা অব্যাহত থাকায় অভিভাবক,শিক্ষাœুরাগী,শিক্ষার্থী সহ সকলের মাঝে কৌতুহল ও উদ্দিপনা তৈরী হয়েছে। ওই বিদ্যালয়ের কয়েকজন শিক্ষাথী তাদের অভিমত ব্যাক্ত করে জানায় গৌরবোজ্জ্বল প্রতিষ্ঠানটির পাঠদান সহ সব পদ্বতি আধুনিক। শিক্ষকদের অক্লান্ত পরিশ্রম,সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় আমাদের পড়াশুনার মানোন্নয়ন হচ্ছে। সহযোগিতা অব্যাহত থাকলে ফলাফল,সাংস্কৃতিক চর্চাসহ সর্বক্ষেত্রে আমরা আমরা এগিয়ে যাব।বিদ্যালয়ের শিক্ষক মনিরুজ্জামান বলেন,প্রধান শিক্ষকের তদারকি,কর্তৃপক্ষের সহযোগিতায় এটি অপ্রতিদ্বন্দি প্রতিষ্ঠানে পরিনত হবে। শিক্ষানুরাগী ্্এ্যাপোলো নওরোজ বলেন, বিদ্যালয়টি আধুুিনক শিক্ষাদানের মাধ্যমে এটি সুনামের সাথে এগিয়ে চলছে। সবার সহযোগিতায় এটি আরও এগিয়ে যাবে। এ ব্যাপারে ভাঙ্গা সরকারি পাইলট উচ্চ-বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হায়দার হোসেনের সাথে কথা হলে তিনি সাংবাদিকদের জানান,ভাঙ্গার এই ঐতিহ্যবাহী বিদ্যালয়টি দীর্ঘ দিন যাবত সুনামের সহিত চলে আসছে। অতীত ইতিহাসের দিকে তাকালে সফলতার হারই বেশী।

বিদ্যালয়টিতে শিক্ষার্থীদের ঠিকমতো পাঠদান, শরীর চর্চা খেলাধুলা, আধুনিক ডিজিটাল শিক্ষা,স্কাউট, বিএনসিসির প্রশিক্ষণ শৃংখলা, পরিক্ষা পদ্বতি সংস্কারক, কর্মদক্ষতা, শিক্ষা-প্রতিষ্ঠানের উন্নয়ন ও একাডেমিক সনদসহ বিভিন্ন গুণাবলির ভিত্তিতে ভাঙ্গা সরকারি পাইলট উচ্চ-বিদ্যালয়টিকে শ্রেষ্ট শিক্ষা-প্রতিষ্ঠানে নির্বাচিত করা হয়েছে। আশা করি এ সফলতার ধারা অব্যাহত থাকবে। এ ব্যাপারে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জালাল উদ্দিন বলেন, উপজেলার মধ্যে একটি অনন্য শিক্ষা প্রতিষ্ঠান। শিক্ষা অধিদপ্তরের তদারকি,দিকনির্দেশনা, পাঠের মানউন্নয়ন, ডিজিটাল পদ্বতি ব্যবহারের উপর প্রচারনা ও নির্দেশনা প্রদানের পর বিদ্যালয়টির সফলতা প্রাপ্তিতে সহায়ক ভ’মিকা পালন করেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিম উদ্দিন বলেন,আমাদের সার্বিক নির্দেশনা ও পরামর্শ,শিক্ষক-শিক্ষার্থীদের নানাভাবে উদ্বুদ্ব করা এবং ফলাফল নিরুপনে তদারকি করা হয়েছে। এ অর্জনে আমরা সকলেই গর্বিত।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© পদ্মা বাংলা মিডিয়া হাউজের একটি প্রতিষ্ঠান
Design & Developed By JM IT SOLUTION